1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির সপ্তাহব্যাপী ভর্তি মেলার উদ্বোধন

  • আপডেট টাইম : শনিবার, ১৫ জুলাই, ২০২৩
  • ১২২ বার পঠিত

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির সপ্তাহব্যাপী ভর্তি মেলা গত ১৫ জুলাই শনিবার সকালে সিলেট নগরীর পূর্ব শাহী ঈদগাহে অবস্থিত নতুন ধারার ইউনিভার্সিটি ক্যাম্পাসে উদ্বোধন করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর ম্যানেজিং ট্রাস্টি ও বিশিষ্ট শিক্ষানুরাগী ড. আহমদ আল ওয়ালী ফিতা কেটে ভর্তি মেলার উদ্বোধন করেন।
ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এমবিএ, এমপিএইচ, ইংলিশ, ফ্যাসন ডিজাইন, এম.এড প্রভৃতি প্রোগ্রাম সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তাবৃন্দ, প্রক্টর ও পরীক্ষা নিয়ন্ত্রক ছাড়াও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মঈন উদ্দিন মঞ্জু, হোসেন আহমদ বাবু, রিফাতুল হোসেন রিপন প্রমুখ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে ড. আহমদ আল ওয়ালী সমকালীন বিশ্ব অর্থনীতির সাথে বাংলাদেশের অর্থনীতির তুলনা করে বলেন, বিশিষ্ট অর্থনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবিরের উদ্যোগ ও ঐকান্তিক প্রচেষ্টায় বেকারত্ব দূরীকরণ ও সাবলম্বী জনশক্তি হিসেবে শিক্ষার্থীদেরকে গড়ে তোলার লক্ষ্যে এই ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি এডমিশন ফেয়ার পরবর্তী সময়ে এই ইউনিভার্সিটি কার্যক্রম পরিদর্শনের জন্য অভিভাবক মন্ডলী, সাংবাদিকবৃন্দ ও সুধী সমাজের প্রতি আহবান জানান।
সভাপতির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ মেলায় আগত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও মিডিয়া কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করে নতুন ধারার এই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয় যে, সিলেটের সামগ্রিক অবস্থা বিবেচনায় এডমিশন ফেয়ার উপলক্ষে স্পট এডমিশনে ৬০% ওয়েভার সহ শর্তসাপেক্ষে শতভাগ স্কলারশিপেরও ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়াও দরিদ্র, মেধাবী ও মুক্তিযোদ্ধা সন্তানদের ভর্তি ফিতে শতভাগ ওয়েভার ও স্কলারশিপের ব্যবস্থাও রয়েছে। শিক্ষা মন্ত্রনালয় তথ্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন- ইউজিসি’র নির্দেশনা শতভাগ প্রতিপালনক্রমে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে ইইই, সিএসই, বিবিএ, ইংলিশ, ফ্যাশন ডিজাইন, এমবিএ, ইএমবিএ, এমপিএইচ প্রোগ্রামে শিক্ষাদান করা হচ্ছে। এছাড়াও স¤প্রতি এই ইউনিভার্সিটিতে এম.এড প্রোগ্রাম চালু হয়েছে এবং স্প্রিং ২০২৩ সেশনের জন্য শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। মেলায় আরো জানানো হয়, বিশ্ববিদ্যালয় পর্যায়ে সিলেটে এই প্রথম আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে এম.এড প্রোগ্রাম চালুর প্রেক্ষিতে এই প্রোগ্রামে ভর্তিতে ব্যাপক সাড়া পরিলক্ষিত হচ্ছে।
ভর্তি মেলা উপলক্ষে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, ভাইস চ্যান্সেলর, ট্রেজারার ও রেজিস্ট্রার মেলা পরিদর্শনে আগত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক, মিডিয়াকর্মী ও সুধী সমাজকে অভিনন্দন জানান।
আধুনিক ও সমকালীন পাঠ্যক্রম ও প্রযুক্তি নির্ভর মানসম্মত শিক্ষা কার্যক্রমের মাধ্যমে বিশ্ব ব্যাপৃত নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত পেশাজীবি তৈরির দৃঢ় প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠিত ও পরিচালিত এই ব্যতিক্রমী আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ৫ম ভর্তি মেলা আগামী ২১ জুলাই পর্যন্ত চলবে। বিজ্ঞপ্তি

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..